Masuda Sultana Rumi islamic Books pdf-মাসুদা সুলতানা রুমীর বইসমুহ
Masuda Sultana Rumi islamic Books pdf-মাসুদা সুলতানা রুমীর বইসমুহ


মাসুদা সুলতানা রুমী
বাংলাদেশের মূলধারার লেখক সাহিত্যিকদের মধ্যে মাসুদা সুলতানা রুমী অন্যতম। দেশের ৯০ শতাংশ মানুষ মুসলমান। মূলধারার এই জনগোষ্ঠীকে কেন্দ্র করে লেখিকার রচনাবলী আবর্তিত। মানুষের মৌলিক বিশ্বাস, জীবন দর্শনই তাঁর লেখার উপজীব্য। কিন্তু আমাদের জন্য সবচেয়ে বড় পরিতাপের বিষয় মূলধারার লেখক গবেষক বরাবরই আলোচনার বাইরে থাকেন। রাষ্ট্রীয়ভাবে এরা সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। রাষ্ট্রীয় পদক, রাষ্ট্রীয় পুরস্কার, রাষ্ট্রীয় খেতাব, সরকারি মূল্যায়ন যেন তাঁদের জন্য নয়। একুশে পদক কিংবা বাংলা একাডেমী পুরস্কার এঁদের জন্য নিষিদ্ধ। রাষ্ট্রীয় মূল্যায়ন ইসলামপন্থীদের জন্য নয়। ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে যত আগ্রাসী হওয়া যাবে জাতীয় মর্যাদা তত তার জন্য ত্বরান্বিত হবে। ইসলামের জন্য যারা নিবেদিত প্রাণ তারা সমাজ ও জাতিরাষ্ট্রে অপাঙক্তেয়। প্রচার মাধ্যমে তাঁরা উপেক্ষিত। তাঁদের বিশাল সাহিত্য ভান্ডার নিয়ে কোনো আলোচনা বা রিপোর্ট হয় না। মাসুদা সুলতানা রুমীও এমন একজন সাহিত্যকর্মী। অথচ তাঁর বইয়ের পাঠক সংখ্যা প্রচুর। শহরের গন্ডি পেরিয়ে প্রত্যন্ত অঞ্চলের ঘরে ঘরে তাঁর বইয়ের কাটতি। রাষ্ট্র ও সরকারের কাছে আমাদের প্রত্যাশা, এইসব নিবেদিতপ্রাণ সমাজসেবী লেখক সাহিত্যিকদের যথাযথ মূল্যায়ন করা হোক।
মাসুদা সুলতানা রুমী একবিংশ শতাব্দীর একজন রুচীশীল লেখক। তার লেখায় ফুঠে ওঠে ইসলাম, ইসলামি মুল্যবোধ, ইসলামিক শিক্ষা। বেহাপনার বিপরীত স্রোতে তার লেখনী।
মাসুদা সুলতানা রুমীর সকল বই ই মার্জিত, রুচিশীল এবং নৈতিক মানে উন্নীত। সেখানে নেই অশ্লীলতার জোয়ার কিংবা নরনারীর অবাধ মেলামেশা-প্রেম-ভালোবাসা। একজন মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত কোন্ পথে পরিচালিত হওয়া উচিত, কোন পথে তার মুক্তি সেটাই লেখিকার বইয়ের বিষয়বস্তু। আধুনিককালের কবি সাহিত্যিক লেখকের রচনা থাকে তরুণ-তরুণী, কিশোর কিশোরী, ছাত্র-ছাত্রীদের অবাধ যৌনতা। সেখানে মনুষ্যত্ববোধ কিংবা নৈতিকতাবোধ জাগ্রত করার কোনো দিকনির্দেশনা থাকে না। এই তথাকথিত অধিকাংশ লেখকের লেখার বিষয়বস্তুই হল সেক্সক্রিয়া বা সেক্স ভায়োলেন্স এবং ইসলাম বিরোধিতা। অথচ মাসুদা সুলতানা রুমীর সকল লেখাই মানুষকে সততা, জ্ঞান, আদর্শ, নৈতিকতা, মানবতা, মানবাধিকার এবং সমাজ-রাষ্ট্র ও আল্লাহর প্রতি দায়িত্ব কর্তব্য শিক্ষা দেয়। নারী পুরুষ, যুবক, তরুণ, রাজনীতিবিদ, সমাজ সেবক, ধর্মপ্রচারক, চাকরিজীবী, ব্যবসায়ী, ছাত্র-শিক্ষক, দিনমজুরসহ সকল শ্রেণীর নাগরিক তাঁর রচনা থেকে দিকনির্দেশনা লাভ করতে পারে। বইয়ের ভাষা খুবই সাবলীল, হৃদয়গ্রাহী এবং সহজবোধ্য। স্বল্পশিক্ষিত বা উচ্চশিক্ষিত যে কোনো নাগরিকই তাঁর বইগুলো থেকে হেদায়েতপ্রাপ্ত হতে পারে।

মাসুদা সুলতানা রুমী এখন পর্যন্ত অনেক বই লিখেছেন। তার উল্লেখযোগ্য কিছু বইয়ের পিডিএফ লিঙ্ক আমরা আপনার সাথে শেয়ার করছি।
২। আমরা কেমন মুসলমান-Amra kemon Musolman Islamic Books pdf
৩। আমার সিয়াম কবুল হবে কি-Amar Siyam Kobul Hobe ki?
৪। আমি বারোমাস তোমায় ভালোবাসি
৮। কুসংস্কারাচ্ছন্ন ঈমান ১ম খণ্ড
৯। কুসংস্কারাচ্ছন্ন ঈমান ২য় খণ্ড
১৬। নিশ্চয়ই প্রত্যেক মুশকিলের সাথে আসানীও রয়েছে
১৮। মহিমান্বিত তিনটি রাত
১৯। যা পড়ি তা বুঝতে হবে
২১। শিরকের শিকড় পৌঁছে গেছে বহুদুর
২২। সংসার সুখে হয় পুরুষের গুণে
২৩। সৌন্দর্যের প্রতীক ইউসুফ আলাইহিসালাম

এলার্টঃ
সবগুলো বই গুগল ড্রাইভে। ইসলামিক বই পিডিএফ ডাউনলোড করতে সমস্যা হলে অবশ্যই কমেন্টে জানাবেন। আমরা লিঙ্ক সমাধান করার যথাযথ চেষ্টা করব।

ট্যাগসঃ
মাসুদা সুলতানা রুমীর বই pdf, বাতিঘর বই pdf
গুরুত্বপূর্ণ ইসলামিক বই সমূহ, ইসলামিক বইয়ের তালিকা pdf, ইসলামিক গল্পের বই pdf
ইসলামিক বই সমাহার pdf, ইসলামিক ফাউন্ডেশনের বই সমূহ
ইসলামিক ফাউন্ডেশনের বই pdf, ইসলামিক স্টাডিজ বই pdf, নতুন ইসলামিক বই pdf 2020,
top islamic books pdf download bangla, best islamic books pdf, fera islamic book pdf free download, islamic boi pdf, islamic history books pdf
islamic books in bengali, islamic books online, islamic books pdf hindi.

Post a Comment

Previous Book Next Book