Hat Bariye Deo Pdf Download ❤️ হাত বাড়িয়ে দাও pdf

Hat Bariye Deo Pdf Download

Hat Bariye Deo Pdf Download






Hat Bariye Deo Pdf Download ❤️ হাত বাড়িয়ে দাও pdf  বইটি খাতিমান লেখক ওরিয়ানা ফাল্লাচি  এর একটি অন্যতম বাংলা অনুবাদ বই। অনুবাদক হচ্ছেন আনু মুহাম্মদ। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক । সাংস্কৃতিক ও রাজনৈতিক তৎপরতায় প্রত্যক্ষভাবে যুক্ত । রাজনীতি , অর্থনীতি , পরিবেশ ও নারী প্রশ্নে এপর্যন্ত তার ২৫ টিরও বেশি গ্রন্থ প্রকাশিত হয়েছে । তাঁর লেখনী জীবনের অন্যতম পাঠক প্রিয় বই হচ্ছে এটি। আমরা অনলাইন থেকে এই বইয়ের বাংলা পিডিএফ সংগ্রহ করেছি এবং আপনাদের সাথে শেয়ার করছি। আশা করি এই বইটি পড়ে আপনি অনেক ইঞ্জয় করতে পারবেন। আনন্দ পাবেন। এইটি বইটি পড়ে যদি আপনার সামান্য উপকার হয় তাহলেই আমাদের কষ্ট স্বার্থক হবে।
 আপনি হাত বাড়িয়ে দাও বইটি অনলাইনে পড়তে পারবেন এবং প্রয়োজনে ডাউনলোডও করতে পারবে।


বই পরিচিতিঃ
বইয়ের নামঃ হাত বাড়িয়ে দাও
মূল লেখকঃ  ওরিয়ানা ফাল্লাচি 
অনুবাদকঃ আনু মুহাম্মদ
বইয়ের ধরনঃ বাংলা অনুবাদ বই
ফরমেটঃ Pdf Bangla Books
সাইজঃ ১১ এমবি









বই থেকে কিছু অংশঃ

গত রাতেই প্রথম টের পেলাম তুমি আছ — অসীম এক শূন্যতা থেকে আসা একটি ছােট্ট জীবনবিন্দুর মতাে । তােমার অস্তিত্বের এই আকস্মিক ঘােষণা আমাকে অভিভূত করল , বিস্মিত করল এবং বিদ্ধ করল একটা বুলেটের মতাে । এক অজানা ভীতি আমার সারা শরীরে , সমগ্র সত্তায় । অন্যদের জন্যে এই ভয় নয় — আমি কাউকে পাত্তা দেই না । ঈশ্বরের ভয়ও নয় । ঈশ্বরে আমার কোনাে বিশ্বাস নেই । ব্যথার জন্যে আমার কোনাে ভয় নেই । ভয় তােমার জন্যে । যেভাবে এবং যেখানে তুমি আসছ তার জন্যে তােমাকে স্বাগত জানানাের কোনাে আগ্রহ আমার কোনােকালেই ছিল না । কিন্তু জানতাম একদিন - না - একদিন তুমি আসবেই । আমার ভয় , যদি কোনােদিন তুমি চিৎকার করে প্রশ্ন করাে — কেন তুমি আমাকে এই পৃথিবীতে নিয়ে এলে ? কেন ? কে বলেছিল তােমাকে ? জীবন সম্পর্কে এখনও তুমি কিছুই জানাে না । এটি একটি যুদ্ধ , প্রতিদিনের প্রতিমুহূর্তের । প্রতি বিন্দু আনন্দের জন্যে এখানে জীবনকে কঠোর মূল্য দিতে হয় । কী করে জানব - কোনটা তােমার জন্যে ভালাে ? এগুলাে নিয়ে তুমি এখন কোনাে কথা বলতে পারবে না । তুমি এখনও পুরাে জীবন নও , কয়েকটি জীবনকোষের সমষ্টি , সম্ভাবনা মাত্র । তবুও তুমি একটু ইঙ্গিত দিতে পারাে — আমার চিন্তার সঙ্গী হতে পারাে । তুমি জানাে না , কিন্তু আমি জানি আমার মা আমাকে চাননি । অন্যদের উপেক্ষার মধ্যে শুরু হয়েছে আমার জীবনের আদি মুহূর্তগুলাে । কেউ চায়নি , আমি আসি । আমি আসব না এই আশা করেই আমার মা প্রতিরাতে গ্লাসভর্তি পানির সঙ্গে ওষুধ মিশিয়ে খেতেন এবং কাঁদতেন একা একা - গােপনে । তবুও আমি এসেছি । কেননা , অসীম ।

লেখক পরিচিতিঃ
ওরিয়ানা ফাল্লাচি ১৯২৯ সালের ২৪ জুলাই ইতালির ফ্লোরেন্স শহরে জন্মগ্রহণ করেন । সাংবাদিক হিসেবে সমকালীন বিখ্যাত সব ব্যক্তিবর্গের সাক্ষাৎকার গ্রহণ করেন , নিরাপােষ ও আক্রমণাত্মক মন্তব্যের কারণে বহুবার বিতর্কের জন্ম দিয়েছেন । তার উল্লেখযােগ্য গ্রন্থের মধ্যে রয়েছে দ্যা ইউজলেস সেক্স , ইগােটিস্ট , সিক্সটিন সারপ্রাইজিং ইন্টারভিউজ , ইফ দ্যা সান ডাউজ , নাথিং এন্ড সাে বি ইট , ইন্টারভিউ উইথ হিস্ট্রি এবং এ ম্যান । হাত বাড়িয়ে দাও ১৯৭৫ সালে রচিত তার লেটার টু এ চাইন্ড নেভার বর্ন গ্রন্থের


ফাস্ট সার্ভার দিয়ে ডাউনলোড   ।  গুগল ড্রাইভ ডাউনলোড           



বাংলা পিডিএফ বুক সম্পর্কে কিছু কথা!
আমরা অনলাইনে ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলা পিডিএফ বই কালেক্ট করে আপনাদের সুবিধার্থে সাইটে আপলোড করি।
বাংলা পিডিএফ বই আমাদের নিজস্ব কোন সম্পত্তি নয়, পিডিএফ বইয়ের সর্বস্বত্ত্ব সংরক্ষিত সংশ্লিষ্ট বইয়ের প্রকাশক, লেখক। আমরা তো শুধু পিডিএফ আপলোড দেই। সুতরাং বাংলা কোন বইয়ের যদি আপনি প্রকাশক হন তাহলে আমাদেরকে জানাবেন। আমরা অতিশিগ্রই আপনার আপলোডকৃত বইটি রিমুভ করব। দুর্জয়বুক হচ্ছে বাংলা পিডিএফ বই ডাউনলোড করার ওয়েবসাইট, আমরা বই বিক্রি করি না। তবুও যদি সাইট সম্পর্কে আপনার কোন অভিযোগ-অনুযোগ থাকে তাহলে যোগাযোগ করবেন।

ডাউনলোড প্রবলেমঃ
অনেক সময় মিডিয়া ফায়ার লিঙ্ক কাজ করে না তাই দুর্জয়বুক সব সময় গুগল ড্রাইভ লিঙ্ককে প্রাধান্য দেয়। যদি আপনি কোন বই ডাউনলোড করতে সমস্যা হয় তাহলে দয়া করে কমেন্টে জানান। আমরা যথাসাধ্য অল্প সময়ে লিঙ্ক ঠিক করে দিব।

পোস্ট ট্যাগসঃ
হাত বাড়িয়ে দাও pdf download, bangla onubad boi pdf

Post a Comment

Previous Book Next Book
–>